3D Design – Interior Design Work

যে কোনো শিল্পচর্চা যখন জীবনের শ্বাস-প্রশ্বাসের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িয়ে যায় তখন সেটা পেশা থেকে নেশায় পরিণত হয়। নাচ, গান, কিংবা ডিজাইন, যে কোনো ও শিল্পচর্চা যখন সঙ্কীর্ণ গণ্ডি ছাড়িয়ে বৃহত্তর দৃষ্টিভঙ্গি প্রাপ্ত হয় তখনই সে শিল্পের বিকাশ ঘটে। বাসস্থান মানুষের মৌলিক চাহিদার একটি। শুধু নিজের বাড়ি নয় বর্তমানে প্রিয় প্রতিষ্ঠান, অফিস, রেস্তোরাঁ, শপিংমল, বিউটি পার্লার, ফ্যাশন হাউস, হাসপাতাল সব কিছুই মানুষ সাজাতে চায় নান্দনিকভাবে।

আর তাই ব্যবহারের উপযোগিতা, নান্দনিকতা, সৃজনশীল চিন্তাভাবনাকে কাজে লাগিয়ে একটি ইন্টেরিয় ডিজাইনিং প্রতিষ্ঠান সাধারণ জিনিসকে করে তুলতে পারে অসাধারণ। ইন্টেরিয়র ডিজাইন একটি সৃজনশীল কাজ। আমাদের দেশে বর্তমানে ইন্টেরিয়র ডিজাইনিংয়ের চাহিদা দিন দিন বাড়ছে।

কারণ মানুষ এখন অনেক সচেতন। প্রতিটি স্পেস কিভাবে কাজে লাগানো যায় সেদিকে রয়েছে সতর্ক দৃষ্টি। সৃজনশীলতার পাশাপাশি একজন ইন্টেরিয়র ডিজাইনার আরো যে সব বিষয়গুলোর ওপর গুরুত্ব দিয়ে থাকেন সেগুলো হলো- স্পেস প্ল্যানিং, কালার স্কিম, ফার্নিচার ডিজাইন, ফেব্রিকস, লাইটিং, ফোরিং ইত্যাদি। আপনার বাড়ি কিংবা অফিস সাজানোর পুর্বে ইন্টেরিয়র সম্পর্কিত যে কোন প্রস্ন / সাহায্য কিংবা আইডিয়ার জন্য নক দিতে পারেন / ফোনে যোগাযোগ করতে পারেন।

 

#interiordesign , #design#interior#homedecor#architecture#3Dart #home_decor #inexterior #blackizian

Leave a Comment