Logo design for an AIR LINES – লোগো ডিজাইন

লোগোগুলা ডিজাইন করেছি বাংলাদেশি একটি এয়ারলাইন্সের জন্য, এয়ারলাইন্সের নাম এখনও ঠিক হইনি। সাম্ভাব্য নাম দিয়ে লোগোগুলো ডিজাইন করেছিলাম। এয়ারলাইন্সটি’র নাম, লোগো, প্লেনের ব্রান্ডিং (প্লেনের মকাপে বসিয়ে) সাবমিট করা হয়েছে । অপেক্ষা করছি ফলাফলের জন্য। এনিয়ে একটি কন্টেস্ট চলছে। এখানে চারটি লোগো আপলোড দিলাম, জানি একটাও ভাল হইনি তবুও আপনার কাছে কোনটা ভাল লাগছে জানাতে পারেন, এছাড়াও যদি আপনার মাথায় এয়ারলাইন্সটির নাম নিয়ে কোন আইডিয়া থাকে জানাতে পারেন।

 

উল্লেখ্য পুর্বেই আমরা ইজি ফ্লাই এক্সপ্রেস নামক একটি বাংলাদেশী এয়ারলাইন্স এর কাজ করেছিলাম, বলতে গেলে প্রজেক্টি সফল ছিল। ইজি ফ্লাই এক্সপ্রেস, HR Group এর একটি অংগ প্রতিষ্ঠান যার মালিক সাবের হোসেন চৌধুরী (প্রধানমন্ত্রীর রাজনৈতিক সচিব এবং বর্তমান মন্ত্রি)। ইজি ফ্লাই এক্সপ্রেস বাংলাদেশের প্রথম কার্গো এয়ার সার্ভিস এবং ৫ম এয়ারলাইন্স।

লোগো ডিজাইন, 3D ডিজাইন, কোম্পানি ব্রান্ডিং কিংবা ওয়েব ডিজাইন করার মধ্যে কেমন যেন একটা আনন্দ খুঁজে পাই। যা আমাকে অন্নান্য কাজের প্রেসার থেকে যেন একটা রিলিফ বা মুক্তি দেয়। নিজের করা লোগো / ব্রান্ডিং / ডিজাইন যখন হাজার কপি প্রিন্ট হতে দেখি কিংবা বড় কোন ব্রান্ডের পাশে লাগানো দেখি একটা আজব রকমের আনন্দ পাই যা ভাষায় প্রকাশ করা সম্ভব না। এ পর্যন্ত ১০০০ এর বেশী লোগো ডিজাইন করেছি, যার প্রায় প্রতিটির মধ্যেই রয়েছে ভালবাসার সৃতি (আর কিছু কপি পেস্টের ইতিহাশ, জাস্ট জোকিং… 😛 )।

 

#logo #design #graphicdesign #art #branding #designer #graphicdesigner #logodesigner#webdesign #dise #logodesinger #photography

Leave a Comment